Menu items

X
List Of Category Important pages



logo
_:_:_:_
HomePrivacy and Policy

 

বাংলার দিকপাল ওয়েবসাইতের গোপনীয়তার নীতিমালা privacy policy

বাংলার দিকপাল (https://www.bddikpal.com) ওয়েবসাইটের গোপনীয়তার (privacy-policy) নীতিমালা সম্পর্কে জানুন। গোপনীয়তার নীতি এবং শর্তাবলী ভালভাবে পড়ুন।

মূল নিবন্ধ:

দুনিয়ার সকল ওয়েবসাইটের গোপনীয়তার নীতি আছে অন্যান্য সাইটের তুলনায় তাদের বিষয়বস্তু ইউনিক ও অনন্য করতে। বিষয়বস্তুটিকে আরও ইউনিক, অনন্য, নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য করে তুলতে আমরা হৃদয় ও প্রাণপণ চেষ্টা করছি। তাই ইহা অন্যদের মতো একই রকম যে bddikpal.com-বাংলার দিকপাল ওয়েবসাইটে আমাদের কিছু গোপনীয়তা নীতিও রয়েছে। আমরা ইন্টারনেট সংযোগের মাধ্যমে ভিজিটরদের আরো ভাল পরিসেবা দেওয়ার জন্য ব্যবহারকারীর কম্পিউটার, মোবাইল বা ইন্টারনেট ডিভাইস থেকে কিছু তথ্য সংগ্রহ করি।

আমরা যেভাবে অনেক ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ, ব্যবহার এবং শেয়ার করি তা ঘোষণা দেওয়ার জন্য আমরা এখানে কিছু তথ্য উপস্থাপন করছি। এই ওয়েবসাইট থেকে কোন তথ্য বা পরিসেবা ব্যবহার করার আগে, ব্যবহারকারীকে অবশ্যই আমাদের গোপনীয়তার নীতি এবং শর্তাবলী মেনে নিতে হবে।

কিভাবে এবং আমরা আমাদের ব্যবহারকারীদের কাছ থেকে কোন তথ্য সংগ্রহ করি?

আমরা আমাদের ভিজিটরদের কাছ থেকে বিভিন্ন উপায়ে তথ্য সংগ্রহ করি এবং সেগুলি নিচে উপস্থাপন করা হলঃ-

ü কিছু অটোমেটিক সরবরাহকৃত তথ্য;

ü কুকিজ এবং ট্যাগ্‌স;

ü যেসব তথ্য ব্যবহারকারী নিজের ইচ্ছাই সরবরাহ করে;

ü যেসব তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে সংগ্রহ করা হয়;

এখন আমরা উপরিউক্ত তথ্যগুলি বিশদভাবে বর্ণনা করবঃ-

১. অটোমেটিক সরবরাহকৃত তথ্য:

আমরা আমাদের ভিজিটরদের পেইজের দর্শন, প্রতিটি পেইজ বা পোস্টে কতটা সময় ব্যয় করেছে ইত্যাদি ট্র্যাক করতে আমরা তৃতীয় পক্ষের পরিসেবা (গুগল অ্যানালাইটিক্স) ব্যবহার করি। এই সমস্ত তথ্য ব্যবহারকারীর ইন্টারনেট ব্রাউজার এবং আইপি ঠিকানার মাধ্যমে আমাদের কাছে স্বয়ংক্রিয়ভাবে আসে।

২. কুকিজ এবং ট্যাগ্‌স:

আমাদের ওয়েবসাইট থেকে আরো ভাল সেবা দেওয়ার জন্য আমরা কুকি এবং ট্যাগ ব্যবহার করি।

৩. যেসব তথ্য ব্যবহারকারী নিজের ইচ্ছাই সরবরাহ করে:

আপনি সহজেই বুঝতে পারেন যে আপনি চাইলে যে কোনও তথ্য আমাদের কাছে সাবমিট বা জমা দিতে পারেন। যেমন ইউজারদের নাম, বয়স, লিঙ্গ, অবস্থান ইত্যাদি যোগাযোগের পেইজে সরবরাহ করা হয়।

 ৪. যেসব তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে সংগ্রহ করা হয়:

BDDikpal.com- বাংলার দিকপাল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত করা হয়েছে। ভিজিটররা সোশ্যাল মিডিয়া বা facebook, twitter, linkedin, Pinterest, youtube, stumbleupon, YouTube,  Instagram, Tumblr, Reddit, Sina Weibo, VKontakte (VK), Taringa, Foursquare, Renren, Tagged, Badoo, Myspace, Mix, Delicious আমাদের ওয়েবসাইটের সকল কনটেন্ট দেখতে পারেন।  আমরা আমাদের ব্যবহারকারীর তথ্য, বয়স, ইমেল ইত্যাদিতেও অ্যাক্সেস করতে পারি। এছাড়াও আমরা আমাদের তথ্যগুলি উপরিউক্ত সামাজিক ওয়েবসাইটে শেয়ার করি।

কমেন্ট পলিসিঃ

আমরা আমাদের ভিজিটরদের আগ্রহ বুঝতে পারি। এক্ষেত্রে, আমরা আপনাকে সঠিক চাকরির খবর এবং শিক্ষা সম্পর্কিত তথ্য সর্বাত্নকভাবে সরবরাহ করার চেষ্টা করি। এখানে প্রকাশিত যে কোন পোস্ট যদি পছন্দ করেন তাহলে আমাদের শর্ত এবং গুগলের মন্তব্য নীতিতে সম্মত হয়ে আপনার পোস্টে মন্তব্য করা উচিত।

কিভাবে এবং কোন তথ্যগুলি ব্যবহার করি?

আমাদের ওয়েবসাইট ব্যবহার করার আগে আপনাদের সমস্ত তথ্য দিতে সম্মত হবেন। আমরা সাধারণত আমাদের ভিজিটরদের সম্পর্কে কারও সাথে তথ্য শেয়ার করি না এবং তৃতীয় পক্ষের পরিসেবাগুলিও নিয়ন্ত্রণ করি না। সুতরাং, আমরা তৃতীয় পক্ষের সেবাগুলি থেকে তথ্য নেওয়ার জন্য দায়বদ্ধ থাকব না।

বাইরের লিংক এবং বিজ্ঞাপনঃ

আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরণের লিংক থাকতে পারে। এই লিংকগুলিতে ক্লিক করে আপনাকে অন্য কোন ওয়েবসাইটে নিয়ে যেতে বা যে কোন পণ্যের বিজ্ঞাপন দেখাতে পারে। আমরা বাইরের লিংকগুলির নিয়ন্ত্রণ রাখি না। সুতরাং এসব লিংকে ক্লিক করার আগে আপনার বিজ্ঞাপনটি সম্পর্কে গভীরভাবে চিন্তা করা উচিত এবং যদি আপনি বিজ্ঞাপনগুলির প্রতি আগ্রহী হন তবে আপনি সেখানে ক্লিক করতে পারেন। আপনি যদি বাইরের লিংকটি ক্লিক করার কারণে কোন তথ্যের অপব্যবহার করেন তবে আমরা দায়বদ্ধ থাকব না।

ওয়েবসাইটের পরিবর্তনঃ

পরিবর্তন হল সমাজের নিয়ম। আমরা বিশ্বে যা দেখি তা সময়ের সাথে সাথে পরিবর্তন হয়। তাই আমাদের গোপনীয়তার নীতি সময়ের সাথে সাথে পরিবর্তিত হতে পারে। আমরা যদি গোপনীয়তার নীতিতে কোন ভুল করি তাহলে আমাদের গোপনীয়তার নীতি সম্পর্কে পরামর্শ দিতে দয়া করে আমাদের সাথে যোগাযোগ করুন।

সর্বোপরি, আপনি স্বীকার করেছেন যে আপনি আমাদের ওয়েবসাইট ব্যবহারের সময় আমাদের গোপনীয়তার নীতি ভালভাবে পড়েছেন এবং আমাদের ওয়েবসাইটের গোপনীয়তার নীতিমালা মেনে চলেছেন।

উপরের আলোচনা থেকে এ কথা বলতে পারি যে, আমাদের গোপনীয়তার নীতি সম্পর্কে আপনার যদি কোন সন্দেহ থাকে তাহলে যে কোন সময় আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আপনার সদয় আগ্রহের জন্য, আপনি আমাদের সম্পর্কে পেজটি পড়তে পারেন। ধন্যবাদ। 

Facebook Pinterest Twitter LinkedIn
Copyright © 2022 বাংলার দিকপাল All Rights Reserved.
ডিজাইনার: গৌতম কুমার পাল