ডিনথি

ডিনথি/ ডি নথিতে কিভাবে নথি ড্যাশবাের্ড, নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ, নথি প্রেরণ করবেন

হ্যালো ডিনথি/ ডি নথি ব্যবহারকারী আপনারা ইতিমধ্যে ডিনথির উপরে বেশ কয়েকটি লেসন অধ্যয়ন করে এসেছেন। বিগত পোস্টগুলি পড়তে সাইটের পোস্টগুলি ভিজিট করুন। আজ আপনাদের মাঝে নথি ড্যাশবাের্ড, নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ, আগত নথি, প্রেরণ করুন, নােটের বিস্তারিত (নতুন ট্যাব), তিনটি ডট যুক্ত আইকন, অনুমােদন পর্যালােচনা করুন, নােট সম্পাদনা করুন ইত্যাদি বিষয়ে আলোচনা করব ইনশাআল্লাহ। আজ আপনারা ডিনথি/ ডি নথিতে কিভাবে নথি ড্যাশবাের্ড, নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ, নথি প্রেরণ, অনুমােদন পর্যালোচনা, নােট সম্পাদনা বিষয়ে জানতে পারবেন। এখানে How to send nothi dashboard advance search dnothi পাবেন।    

ডিনথি/ ডি নথিতে কিভাবে নথি ড্যাশবাের্ড, নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ, নথি প্রেরণ করবেন
ডিনথি/ ডি নথিতে কিভাবে নথি ড্যাশবাের্ড, নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ, নথি প্রেরণ করবেন

 

ডিনথি বা নথি ড্যাশবাের্ড:

ডিনথি/ ডি নথি সিস্টেমে প্রবেশ করে উপরের মেনুবার থেকে নথিতে ক্লিক করলে নথির ড্যাশবাের্ডটি প্রদর্শিত হবে। নথিতে প্রবেশ করার পরআগত নথিরপেইজটি ডিফল্টভাবে ওপেন হবে। বাম পাশে মেন্যুতে আগত নথি”, “প্রেরিত নথি”, “সকল নথিনতুন নথি মেনু প্রদর্শিত হবে।

আরো পড়ুনঃ 

ডি নথিতে ডাক বাছাইকরন প্রক্রিয়া, ডাক আপলোড, খসড়া ডাকের তালিকা, ডাক সিল তৈরি করার নিয়ম

ডিনথি তে নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ

নথিতে প্রবেশ করলে নথি তালিকা, নােট তালিকার উপরে অ্যাডভান্স সার্চ”,সার্চএবংরিসেটবাটন প্রদর্শিত হবে। আগত নথি, প্রেরত নথি, সকল নথি তালিকা থেকেসার্চ বক্সেনথি নম্বর/ নথি বিষয় টাইপ বা ভয়েস কমান্ডের মাধ্যমে টেক্সট লিখে সার্চ বাটনে ক্লিক করে সার্চ করতে হবে। 

এখানে নতুন করে সার্চ করার জন্য পূর্বের ইনপুট দেয়া তথ্য মুছে ফেলার জন্য ডানপাশেরিসেটবাটনে ক্লিক করতে হবে। সিস্টেমবিষয়বানথি নম্বরেরইনপুট ফিল্ড রিসেট করবে, যেখানে নতুন করে ভয়েস কমান্ড অথবা টাইপ করে লিখে সার্চ করা যাবে।

এই পোস্ট পড়ুনঃ 

কিভাবে ডি নথিতে ডাক নথিতে উপস্থাপন, নথিজাত, আর্কাইভড, ডাক বাছাই করবেন

এছাড়া বাম পাশে ড্রপ-ডাউন অ্যারােতে ক্লিক করলে অ্যাডভান্স সার্চ অপশন পপ আপ উইন্ডােতে প্রদর্শিত হবে। যেখানে (নথি ধরন, সময়সীমা, অগ্রাধিকার, অফিসার খুঁজুন, নথি শাখা) এর এক বা একাধিক অপশন বাছাই করেখুঁজুনবাটনে ক্লিক করলে নথি তালিকা প্রদর্শিত হবে। এখানে নতুন করে অ্যাডভান্স সার্চ করার সময় পূর্বের ইনপুট দেয়া তথ্য মুছে ফেলার জন্যরিসেটবাটনে ক্লিক করে রিসেট করতে হবে। অ্যাডভান্স সার্চের পপ আপ উইন্ডােটি বন্ধ করার জন্য বন্ধ করুনবাটনে ক্লিক করে অ্যাডভান্স সার্চ বন্ধ করতে হবে।

আগত নথি:

ডিনথি/ ডি নথি ব্যবহারকারীর কাছে যে সকল নথি এসেছে তা আগত নথিতে তালিকা আকারেনথি তালিকাট্যাবে প্রদর্শিত হবে। নথিতে যে সকল নােট আছে তা একই সাথে দেখার জন্যনােট তালিকাট্যাবে ক্লিক করলে নােট তালিকাতে প্রদর্শিত হবে। নথি তালিকায় সর্বমােট কত গুলােপেইজ আছে তা ডান পাশে প্রদর্শিত হবে। পরবর্তী পেইজ দেখার জন্যপেজিনেশনবাটনে ক্লিক করতে হবে। প্রতিটি নথিতে নথি নম্বর, শাখা, মােট নােট এবং নােটের সর্বশেষ তারিখ ও সময় প্রদর্শিত হবে। আগত নথির তালিকায় দুটি ট্যাব যুক্ত করা হয়েছে। যেমন

  • নথি তালিকা ট্যাব
  • নােট তালিকা ট্যাব

এই পোস্ট হেল্প হতে পারেঃ 

নথি তালিকা: 

নথির বাম পাশে দুটি বাটন দেখা যাবে, যা হচ্ছে- নােট সমূহবাটন এবংঅনুমােদন পর্যালােচনা করুনবাটন। নথিতে কতগুলাে নােট আছে তানােট সমূহবাটনে ক্লিক করলে তালিকা আকারে সেই নথির নােটগুলাে প্রদর্শিত হবে। নথিতে নিজ অফিস বা অন্য অফিসের কর্মকর্তাকে অনুমতি দেওয়ার প্রয়ােজন হলেঅনুমােদন পর্যালােচনা করুনবাটনে ক্লিক করে সেই কর্মকর্তাকে বাছাই করে নথিতে অনুমতি দেওয়া যাবে।

নােট সমূহ: 

আগত নথিতে কোনাে একটি নথিতে নােট দেওয়ার প্রয়ােজন হলে [+]নােট সমূহবাটনে ক্লিক করতে হবে। নােট সমূহ বাটনে ক্লিক করলে তিনটি বাটন প্রদর্শিত হবে। [+]নােট সমূহবাটনে ক্লিক করলে যে তিনটি বাটন প্রদর্শিত হবে।

  • [+] নতুন নােট
  • সকল নােট
  • রিফ্রেশ 

এছাড়া এই নথিতে কয়টা নােট তৈরি করা আছে তার বিষয়, নােট তৈরিকারীর নাম, শাখা, নথির নম্বর, নথি বিষয় প্রদর্শিত হবে। নােটের ডান পাশে ক্লিপ আইকনের মাধ্যমে কয়টি সংযুক্তি আছে এবংচোখেরআইকনের মাধ্যমে নােটটি দেখা হয়েছে কিনা তা প্রদর্শিত হবে। জরুরি নথি ও নােট গুলাের জন্য নথি নম্বর এবং নােটের বিষয় শিরােনামকে লাল রঙে দেখানাে হবে। এখানে প্রতিটি নােটের তারিখ ও সময়, অনুচ্ছেদ, পত্ৰজারী খসড়া, অনুমােদনের অপেক্ষা, নথিভুক্ত পত্র ইত্যাদি এর সংখ্যা প্রদর্শিত হবে। এছাড়া প্রতিটি নােটে তিনটি বাটন প্রদর্শিত হবে। এই বাটনের মাধ্যমে নােটের বিস্তারিত দেখা, নােটে অনুমােদন পর্যালােচনা করতে চাইলে এই বাটন গুলাে ব্যবহার করতে হবে।

আগের পোস্ট পড়ুনঃ 

ডি নথিতে কিভাবে ডাক, ডাক সার্চ, আগত ডাক, ডাক প্রেরণ করবেন (পর্ব-৩)

  • নােটের বিস্তারিত।
  • নােটের বিস্তারিত (নতুন ট্যাব)।
  • অনুমােদন পর্যালােচনা ও নােটটি সম্পাদনা করুন।

নােটের বিস্তারিত: 

আগত নথিতে নােট সমূহ বাটনে ক্লিক করার পর নােটের বিস্তারিত বাটনে ক্লিক করলে নােটের বিস্তারিত পেইজ ওপেন হবে। এখানে বামপাশেরফেরত যানবাটনে ক্লিক করে আগত নথির নথি তালিকায় ফেরত যাওয়া যাবে। এছাড়া নােট সার্চ করার জন্য বামপাশেরনােট খুঁজুনবাটন থেকে নােট খুঁজতে হবে। নােট বিস্তারিত পেইজ থেকে নতুন নােট তৈরি করতে চাইলে বামপাশেরনতুন নােট বাটনে ক্লিক করে নতুন নােট তৈরি করতে হবে। ড্রপ-ডাউন অ্যারােতে ক্লিক করলে ড্রপডাউন মেন্যুতে বাছাইকৃত নােট, আগত নােট, প্রেরিত নােট, সকল নােট প্রদর্শিত হবে। এখান থেকে প্রয়ােজন অনুযায়ী যেকোনাে মেন্যুতে ক্লিক করলে সেই মেনুর অধীনে যত নােট আছে তা প্রদর্শিত হবে। ডানপাশে নােটাংশ এবং পত্রাংশ দেখানাে হবে। নােট প্রেরণ করা আর নােটে নতুন অনুচ্ছেদ দিতে চাইলে অনুচ্ছেদ লিখার জন্য নিচে দুটি বাটন প্রদর্শিত হবে।

খুঁটিনাটি পড়ুনঃ

ডি নথি ড্যাশবোর্ড সম্পর্কে খুঁটিনাটি জেনে নিন (পর্ব ১)

  • + অনুচ্ছেদ লিখুন। 
  •  প্রেরণ করুন ।

+ অনুচ্ছেদ লিখুন: 

শেষাংশ থেকে এই নােটে নতুন অনুচ্ছেদ তৈরি করতে চাইলে+ অনুচ্ছেদ লিখুন বাটনে ক্লিক করলে অনুচ্ছেদ লেখার নতুন ইন্ডাে প্রদর্শিত হবে। অনুচ্ছেদ লিখে সংরক্ষণ করার জন্য সংরক্ষণবাটনে ক্লিক করে সংরক্ষণ করতে হবে। অনুচ্ছেদ সংরক্ষণ বাটনে ক্লিক করলে মেসেজ দেখাবে (প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে)।

প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে

প্রেরণ করুন:

নােট প্রেরণ করার জন্য প্রেরণ করুন বাটনে ক্লিক করতে হবে। প্রেরণ বাটনে ক্লিক করলে একটি পপ আপ উইন্ডাে প্রদর্শিত হবে। এই পপ-আপ উইন্ডােতে অগ্রাধিকার বাছাই করতে হবে এবং যে ব্যক্তিকে প্রেরণ করতে চান তার নামের বামপাশে চেক বক্সে ক্লিক করে তাকে বাছাই করতে হবে। পরবর্তী ধাপেপ্রেরণ করুনবাটনে ক্লিক করে নােটটি প্রেরণ করতে হবে।

প-আপ উইন্ডােতেঅন্যান্য অনুমােদনকারী দেখুন বাটন এ ক্লিক করলে সকল অনুমােদনকারীদের লেভেল সহকারে দেখা যাবে। নােট প্রেরণের সময় ব্যবহারকারীর অনুমতি সংশােধনের প্রয়ােজন হলেঅনুমােদন পর্যালােচনা করুনবাটনে ক্লিক করে পরবর্তী কার্যক্রম করতে হবে। অনুমতি সংশােধন এর প্রক্রিয়া ব্যবহার সহায়িকার পরবর্তী পৃষ্ঠায় দেখানাে হয়েছে। নােটাংশের বাম পাশের মেন্যু থেকে প্রেরিত নথিতে প্রবেশ করলে প্রেরণ করা নােট দেখা যাবে।

এই পোস্ট পড়ে আসতে পারেনঃ 

কিভাবে ডি নথি ব্যবহার করবেন (পর্ব ২)- ডি নথি ব্যবহারের সেরা টিউটোরিয়াল

নােটের বিস্তারিত (নতুন ট্যাব): 

নােটটি ব্রাউজারের নতুন ট্যাবে ওপেন করার জন্য নােটের বিস্তারিত (নতুন ট্যাব) বাটনে ক্লিক করতে হবে। নােটের বিস্তারিত (নতুন ট্যাব) বাটনে ক্লিক করলে নােটের বিস্তারিত ব্রাউজারের নতুন ট্যাবে ওপেন হবে।

তিনটি ডট যুক্ত আইকন:

তিনটি ডট যুক্ত আইকনে ক্লিক করলে তিনটি বাটন পাওয়া যাবে।

  • অনুমােদন পর্যালােচনা করুন। 
  • নােটটি মুছে ফেলুন।
  • নােটটি সম্পাদন করুন।

অনুমােদন পর্যালােচনা করুন: 

আগত নথিরনথি তালিকাবানােট তালিকাট্যাব থেকে প্রতিটি নােটের বামপাশে থাকা তিনটি ডট বাটন প্রদর্শিত হবে। তিনটি ডট বাটনে ক্লিক করলে ড্রপ ডাউন উইন্ডােতেঅনুমােদন পর্যালােচনা করুনবাটন প্রদর্শিত হবে। এই নােটে অনুমতি সংশােধন এর জন্য অনুমােদন পর্যালােচনা করুনবাটনে ক্লিক করতে হবে। অনুমােদন পর্যালােচনা করুন বাটনে ক্লিক করলে একট পপ-আপ উইন্ডােতে অনুমােদন দেওয়ার পেইজ প্রদর্শিত হবে। নিজ অফিসের শাখাভিত্তিক পদবীর তালিকা দেখানাে হবে। খান থেকে ব্যবহারকারী যেকোন ব্যবহারকারীকে অনুমতি দিতে পারবেন। এছাড়া নিজ অফিস থেকে প্রাপক খুঁজুন বক্সে আশিকের নাম লিখলে প্রাপক লিস্টে প্রাপকের নাম, পদবি, শাখা প্রদর্শিত হবে। এর মাধ্যমে নির্দিষ্ট কোন প্রাপককে সহজেই খুঁজে বের করতে পারবেন।

এছাড়া অন্যান্য অফিস থেকে প্রাপক বাছাই করতে চাইলেঅন্যান্য অফিসট্যাবে ক্লিক করে প্রাপকের অফিস লেয়ার দিয়ে সার্চ করতে হবে। সার্চ করে প্রাপকের নামের বামপাশে চেক বক্সে মার্ক করতে হবে।

নিজ অফিস বা অন্যান্য অফিস থেকে প্রাপক বাছাই করার পর লেভেল তৈরি করার জন্য উইন্ডাের ডানপাশে ‘+নতুন লেভেল তৈরি করুনবাটনে ক্লিক করতে হবে।

নতুন লেভেল তৈরি করুন বাটনে ক্লিক করে এক বা একাধিক লেভেল তৈরি করা যাবে। লেভেল তৈরির পর নিচে সেই লেভেলগুলাে প্রদর্শিত হবে। এখানে যে আইডি থেকে অনুমােদন দেওয়া হচ্ছে তাকে প্রথম লেভেল দেখানাে হবে।

লেভেল তৈরি করা হলে লেভেল অনুযায়ী সেই কর্মকর্তাকে প্রাপকের তালিকা থেকে প্রাপককে ড্রাগ এন্ড ড্রপ করে অফিসারের নাম এইখানে ড্রপ করুন এর উপরে ছেড়ে দিতে হবে। ড্রাগ এন্ড ড্রপ করে একই লেভেলে একাধিক ব্যবহারকারীকে অনুমােদন দেওয়া যাবে। একই লেভেল এর ব্যবহারকারীদের পজিশন ড্রাগ এন্ড ড্রপ মাধ্যমে পরিবর্তন করা যাবে।

এখানে নিয়ন্ত্রিত ও স্বাক্ষরকারী ব্যক্তি চেক বক্স প্রদর্শিত হবে। অনুমােদনকারীকে নিয়ন্ত্রিত করার জন্য চেক বক্সে ক্লিক করে অনুমােদনকারীকে নিয়ন্ত্রিত করতে হবে। সকল অনুমােদনকারীকে নিয়ন্ত্রিত করতে চাইলে উপরের সকল নিয়ন্ত্রিত চেক বক্সে ক্লিক করে অনুমােদনকারীদের একই সাথে নিয়ন্ত্রিত করতে পারবেন।

কোনাে কর্মকর্তাকে কার্যদিবস সেট করে দিতে চাইলে কার্যদিবসে ক্লিক করতে হবে। কার্যদিবসে ক্লিক করলে নতুন একটি ইনপুট ফিল্ড দেখাবে, যেখানে কয় দিন কার্যদিবস দিতে চান তা টাইপ করে দিতে হবে। কার্যদিবস টাইপ করা হলে সেট করুনবাটনে ক্লিক করে কার্যদিবস সেট করতে হবে।

এছাড়া সকল অনুমােদনকারীর স্বাক্ষর প্রয়ােজন হলে উপর থেকে স্বাক্ষরকারী ব্যক্তি চেক বক্সে ক্লিক করে সকল অনুমােদনকারীকে স্বাক্ষর করার অনুমােদন দিতে হবে। যেকোনাে এক জন ব্যক্তির স্বাক্ষর প্রয়ােজন হলে অনুমােদনকারীর লেভেলে স্বাক্ষরকারী ব্যক্তিচেক বক্সে ক্লিক করতে হবে। একই লেভেলে দু-জন ব্যক্তি থাকলে দু-জনকে একসাথে স্বাক্ষরকারী করার জন্য লেভেল থেকে স্বাক্ষরকারী ব্যক্তি চেক বক্সে ক্লিক করতে হবে। অনুমােদনকারীকে মুছে ফেলতে চাইলে অনুমােদনকারীর ডান পাশে ডিলিট বাটন আইকন প্রদর্শিত হবে। ডিলিট বাটনে ক্লিক করে অনুমােদনকারীকে ডিলিট করে দিতে হবে।

আগত নথির নােটে অনুমােদন দেওয়া হলেসংরক্ষণ করুন বাটনে ক্লিক করতে হবে। সংরক্ষণ বাটনে ক্লিক করলে অনুমােদনকারী সংরক্ষণ হবে এবং অনুমােদন সংরক্ষণ করার পর আগত নথি পেইজ ভিউ হবে এবং মেসেজ দেখানাে হবে।

(সফলভাবে তথ্য সংরক্ষণ করা হয়েছে)।

অনুমােদন পর্যালােচনা করুন পপ আপ উইন্ডােটি বন্ধ করতে চাইলে উপরের ক্রস বাটনে ক্লিক করতে হবে। ক্রস বাটনে ক্লিক করে পপ আপ উইন্ডােটি বন্ধ করতে হবে। অনুমােদন পর্যালােচনা পেইজ বন্ধ করলে আগত নথির নােট সমূহ উইন্ডাে প্রদর্শিত হবে।

ডিনথি তে নােট সম্পাদনা করুন:

আগত নথির নােট সমূহ থেকে কোনাে নথির নােটের বিষয় এডিট করতে চাইলে নােট সম্পাদনা করুন বাটনে ক্লিক করতে হবে। নােট সম্পাদনা করুন বাটনে ক্লিক করলে পপ আপ উইন্ডােতে নােটের বিষয় এডিট করার জন্য ইনপুট ফিল্ড প্রদর্শিত হবে। টেক্সট বক্সে নােটের বিষয় টাইপ করে সংরক্ষণবাটনে ক্লিক করতে হবে। নােটের বিষয় এডিট করে সংরক্ষণ বাটনে ক্লিক করলে নােটাংশ উইন্ডাে ওপেন হবে। এখানে বামপাশেরফেরত যানবাটনে ক্লিক করে আগত নথির নথি তালিকায় ফেরত যেতে হবে। নােটের বিষয় পরিবর্তন বা পপ আপ উইন্ডােটি বন্ধ করার জন্যবাতিলবাটনে ক্লিক করে বাতিল করতে হবে।

ডিনথি তে নতুন নােট তৈরি তালিকা পেইজ থেকে: 

উক্ত নথিতে প্রয়ােজন অনুযায়ী একটি নােট তৈরি করার জন্য[+] নতুন নােটবাটনে ক্লিক করলে পপ-আপ উইন্ডাে প্রদর্শিত হবে। এই পপ-আপ উইন্ডাের খালি বক্সে নােটের বিষয় টাইপ করেসংরক্ষণবাটনে ক্লিক করতে হবে। নােট না তৈরি করে বাতিল করতে চাইলেবাতিলবাটনে ক্লিক করে পপ-আপ উইন্ডােটি বাতিল করতে হবে।

যে নথিতে নােট তৈরি করা হচ্ছে সেই নথিতে [+] নােট সমূহ বাটনে ক্লিক করে [+] নতুন নােট বাটন প্রদর্শিত হবে। [+] নতুন নােট ক্লিক করে নােটের বিষয় দিয়ে সংরক্ষণবাটনে ক্লিক করার পর নােটের অনুচ্ছেদ বিস্তারিত পেইজ ওপেন হবে। নােট বিস্তারিত পেইজ ওপেন হবার পর একটি নথিতে দুইটি অংশ পাওয়া যাবে

  • নােটাংশ
  • পত্রাংশ

বিস্তারিত পেইজটির বাম পাশেফেরত যানবাটন থাকবে, এই বাটনের মাধ্যমে পূর্বের পেইজে যেতে চাইলেফেরত যানবাটনে ক্লিক করতে হবে।

এই পেইজের বাম পাশে এছাড়ানােট খুঁজুন’, ‘নতুন নােট এবং ড্রপ-ডাউন অ্যারােতে ক্লিক করে বাছাইকৃত নােট, আগত নােট, প্রেরিত নােট, সকল নােট প্রদর্শিত হবে। বাম পাশের পেইজ নিজের প্রয়ােজন অনুযায়ী ছােট বড় করার জন্য মাউস কার্সর নিয়ে ডান পাশে নিতে হবে।

ডিনথি নােট খুঁজুনঃ

নােট ভিউ পেইজ থেকে কোনাে নােট খোঁজার প্রয়ােজন হলে নােট খুঁজুন’ বাটনে ক্লিক করলে ড্রপ-ডাউনে নােটের বিষয়/নােটের নম্বর এবং অফিসার খুঁজুন বক্স প্রদর্শিত হবে। এখানে নােটের বিষয়/নােটের নম্বর বা নাম/পদবি দিয়ে খুঁজুনবাটনে ক্লিক করে নােট খুঁজতে হবে। নতুন করে নােট খুঁজতেরিসেটবাটনে ক্লিক করতে হবে এবং নােট খুঁজুন ড্রপডাউন পেইজটি বন্ধ করতে চাইলেবন্ধ করুনবাটনে ক্লিক করতে হবে।

নতুন নােট তৈরি নােটাংশ থেকে: 

একটি নােট তৈরি করার পর নতুন আরাে একটি নােট প্রয়ােজন হলে নতুন নােট’ বাটনে ক্লিক করতে হবে। নতুন নােটে ক্লিক করলে নােট ভিউ বা নােটাংশের মধ্যে নতুন নােটের বিষয় টাইপ করার জন্য একটি পপ আপ উইন্ডাে ওপেন হবে। এই পপ আপ উইন্ডােতে নােটের বিষয় লিখেসংরক্ষণবাটনে ক্লিক করলে নতুন নােট তৈরি করতে হবে। যদি মনে হয় নােট তৈরি করার প্রয়ােজন নেই, ‘বন্ধ করুন বাটনে ক্লিক করে নােটের বিষয়ের পপ আপ উইন্ডাে বন্ধ করতে হবে।

ড্রপ-ডাউন অ্যারােতে ক্লিক করে ড্রপডাউন মেনুর বাছাইকৃত নােট, আগত নােট, প্রেরিত নােট, সকল নােট প্রদর্শিত হবে। এখান থেকে প্রয়ােজন অনুযায়ী যেকোনাে ট্যাব ক্লিক করলে সেই ট্যাবের যত নােট আছে তা প্রদর্শিত হবে।

অবশেষে আপনারা ডিনথি/ ডি নথিতে কিভাবে নথি ড্যাশবাের্ড, নথি সার্চ ও অ্যাডভান্স সার্চ, নথি প্রেরণ, অনুমােদন পর্ইযালোচনা, নােট সম্পাদনা বিষয়ে জানতে পারলেন। ডিনথি/ ডি নথি সম্পর্কিত পোস্টগুলি ভাল লেগে থাকলে আপনাদের সহকর্মীর সাথে শেয়ার করুন। এখানে How to send nothi dashboard advance search dnothi পাবেন।    

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button