দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ pkb job circular 2021
তিন ব্যাংকে চাকরি করার সুযোগ সুবিধা জানার জন্য এই পোস্ট পড়ে আসুন। 

ভূমিকাঃ

দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংক বাংলাদেশের সামাজিক, অর্থনৈতিক উন্নয়নে এই ব্যাংকের অনেক ভূমিকা রয়েছে। বাংলাদেশের সকল জনগণ বিশেষ করে যারা বিদেশে যাওয়ার জন্য টাকার প্রয়োজন তারা সামান্য শর্তের জন্য প্রবাসী কল্যাণ ব্যাংকের কাছ থেকে ঋণ পেয়ে থাকে। এই ব্যাংক শুধু বিদেশীদের ঋণ দেওয়াই নয় বরং বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের জন্য অনন্য সাধারণ অবদান রাখে। আমরা এক নজরে দেখে নিই যে প্রবাসী কল্যাণ ব্যাংক কোন কোন খাতে ঋণ দেয়ঃ  কৃষি, কৃষি নির্ভর শিল্প, মুরগীর খামার, মৎষ চাষ, বায়োগ্যাস প্লান্ট, সৌর জ্বালানী খাত, তথ্য প্রযুক্তি নির্ভর উদ্যোক্তা ঋণ, একটি বাড়ী একটি খামার প্রকল্প ইত্যাদি প্রকল্পে ঋণ দিয়ে থাকে। 

 

দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ pkb job circular 2021
দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ pkb job circular 2021

 

 

প্রবাসী কল্যাণ ব্যাংকের এসব ঋণ কার্যক্রম সহজভাবে সাধারণ জনগণের কাছে বিতরণ করতে ২০২১ সালের জানুয়ারি মাসে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই ঋণ কার্যক্রম ভালভাবে বন্টন করতে কিছু দক্ষ ও কর্মোদ্যম জনবল নিয়োগ দিচ্ছে। এর মধ্যে রয়েছে সিনিয়র অফিসার (সাধারণ), অফিসার (সাধারণ), অফিসার (ক্যাশ) ইত্যাদি পদ অন্যতম। তাই দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ বাংলাদেশের হাজারো বেকারের কাছ থেকে দরখাস্ত আহবান করেছে।

প্রাইভেট ব্যাংক প্রিমিয়ার ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তিঃ জুনিয়র অফিসার পদে প্রিমিয়ার ব্যাংকে জনপ্রিয় সার্কুলার ২০২১

আপনার জন্য আরো সার্কুলার রয়েছেঃ

এখন এক নজরে দেখে নিব যে কোন কোন পদে প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সালে জনবল নিয়োগ দিবে। সিনিয়র অফিসার (সাধারণ), অফিসার (সাধারণ), অফিসার (ক্যাশ) পদের জন্য দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে।  

সংগ্রহ করুন প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার। pkb job circular 2021

প্রবাসী কল্যাণ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট সার্কুলার আপলোড করা আছে সেখান থেকে প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সংগ্রহ করে নিন।

 পদের নামঃ সিনিয়র অফিসার (সাধারণ), অফিসার (সাধারণ), অফিসার (ক্যাশ)

এই ব্যাংকে কতটি পদের শূন্য বিজ্ঞপ্তিঃ ০৩ ক্যাটাগরীর পদে মোট ২৭৯ টি শূণ্য পদ রয়েছে।

সিনিয়র অফিসার (সাধারণ) ৮১ টি , অফিসার (সাধারণ) ১১২ টি, অফিসার (ক্যাশ) ৮৬ টি।

প্রবাসী কল্যাণ ব্যাংকে আবেদনের শেষ সময়ঃ ২১ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ রাত ১১.৫৯ টা পর্যন্ত।

প্রবেশের বয়সঃ ০১ মার্চ ২০২০ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান ব্যতীত সকল আবেদনকারীর প্রবেশের বয়স ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য সর্বোচ্চ ৩২ বছর গ্রহণযোগ্য।  

শিক্ষাগত যোগ্যতাঃ বাংলাদেশের স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অথবা ০৪ বছর মেয়াদী স্নাতক ডিগ্রী থাকতে হবে। তবে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দুইটি ১ম বিভাগ থাকতে হবে কিন্তু ৩য় বিভাগ গ্রহণযোগ্য নয়।  

আপনার জন্য আরো সার্কুলার রয়েছেঃ

আবেদন ফি কত টাকাঃ মাত্র ২০০/- টাকা।

অনলাইনে আবেদনের নিয়মঃ

প্রথমে বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে https://erecruitment.bb.org.bd/onlineapp/joblist.phpএ যান। ছবিতে দেখুন বিস্তারিত।

 

এবার যে পদে আবেদন করতে চান তার ডানে Apply online এ ক্লিক করুন। নিচের মত পেজ আসবে।

 

এখানে CV Identification No. এবং Passwordদিয়ে Submit Application এ ক্লিক করুলেই আপনার আবেদনের প্রক্রিয়া শেষ।

উল্লেখ্য, বাংলাদেশের সরকারী ব্যাংকে আবেদনের ক্ষেত্রে আপনাকে আগে এখানে সিভি বানিয়ে রাখতে হবে। সবার আগে সিভি না বানালে কোন ব্যাংকের আবেদন করতে পারবেন না। বাংলাদেশ ব্যাংকে কিভাবে সিভি বানাবেন সে সম্পর্কিত পোস্ট গুগলে সার্চ দিলেই পাবেন অথবা আমার ব্লগে পেতে পারেন।

আপনার জন্য আরো সার্কুলার রয়েছেঃ

টাকা পরিশোধের পদ্ধতিঃ

আবেদন ফি জমা দেওয়ার জন্য প্রথমে https://erecruitment.bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf এখানে যান। এখানে বিস্তারিত লেখা আছে। আপনাদের সুবিধার্থে আমি কিছু পয়েন্ট তুলে ধরছি।

ধাপ-১: আপনার যে মোবাইলে রকেট একাউন্ট চালু করা আছে সেখানে গিয়ে *322 # ডায়াল করুন।

ধাপ-২: 1 বা Bill pay তে ক্লিক করুন

ধাপ-৩: self বা 1 চাপুন।

ধাপ-৪: other বা ০ চাপুন।

ধাপ-৫: বিলার আইডি নম্বর লিখুন: 499

ধাপ-৬: আপনার জব আইডি নং দিন।

ধাপ-৭: বিলের পরিমাণ প্রবেশ করুন: ২০০ টাকা।

ধাপ-৮: এখন আপনার রকেট মোবাইল মেনুতে “পিন” প্রবেশ করে confirm করলেই ১৬২১৬ থেকে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন, সেটা সেভ করে রাখুন।

আপনার জন্য আরো সার্কুলার রয়েছেঃ

পরিশেষে বলতে পারি যে ২০২১ সালে দেশের জনপ্রিয় প্রবাসী কল্যাণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে এতক্ষণে আবেদন করার প্রক্রিয়া দেখলেন। আবেদনের প্রক্রিয়া ভাল লেগে থাকলে আপনার বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে পারেন। অথবা কোন পরামর্শ থাকলে কমেন্ট বক্সে আপনার মতামত জানাতে ভুলবেন না।

 

bangladikpal logo favicon
Nihalbdc

Read More :   ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২