সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ২০২১ সালের মার্চ মাসে। 

Assistant Director Circular Bangladesh Bank Circular 2021.

হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টের-১ এর অধীনে বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক পদে গত ২৫ মার্চ ২০২১ তারিখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ ব্যাংক বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে সহকারী পরিচালক পদে ২৬ জন নিয়োগের লক্ষ্যে দরখাস্ত আহবান করেছে। তবে এখানে শর্ত থাকে যে, যেসব শিক্ষার্থী পরিসংখ্যান, অর্থনীতি এবং ফলিত পরিসংখ্যান বিষয়ে ৪ বছরের স্নাতক বা স্নাতকোত্তর সম্পন্ন করেছেন কেবলমাত্র তারাই নিয়োগের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরো জানতে হলে নিচের লেখা অনুসরণ করুন।

সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি
সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

 

পদবীঃ সহকারী পরিচালক।

বেতন স্কেলঃ 

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৯ম গ্রেড অর্থাৎ ২২,০০০/- থেকে শুরু।

শিক্ষাগত যোগ্যতাঃ 

স্বীকৃত যেকোন বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, অর্থনীতি এবং ফলিত পরিসংখ্যান বিষয়ে ৪ বছরের স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। কিন্তু শিক্ষাজীবনে কোন তৃতীয় বিভাগ বা শ্রেণী গ্রহণযোগ্য হবেনা মর্মে সহকারী পরিচালক পদের নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

Read More :   আকর্ষণীয় বেতনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১।

সহকারী পরিচালক পদে নিয়োগের জন্য প্রার্থীর বয়সঃ

আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২১ তারিখে শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে ৩২ বছর গ্রহণযোগ্য। কিন্তু শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর গ্রহণযোগ্য হবে।

আবেদনের সময়সীমাঃ আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২২/০৪/২০২১ তারিখের মধ্যে বাংলাদেশের স্থায়ী নাগরিকগণ আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন কিভাবে করবেনঃ

অন্যান্য সরকারি চাকরির জন্য টেলিটকের মাধ্যমে যেভাবে আবেদন করতে হয় বাংলাদেশ ব্যাংকে আবেদনের নিয়মাবলী তার থেকে একটু ভিন্ন। কারণ বাংলাদেশ ব্যাংকে আবেদন করতে হলে আগে আপনাকে বাংলাদেশের ব্যাংকের ওয়েবসাইটে সিভি তৈরি করতে হবে। সিভি তৈরি করার পর আপনি CV Identification Number, Tracking Number পাবেন। এবং পাসোয়ার্ড দিয়ে আইডি সুরক্ষিত রাখতে হবে আর CV Identification Number, Tracking Number এবং পাসোয়ার্ড সেভ করে রাখবেন। তারপর বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে ওয়েবসাইটে প্রবেশ করে সিভি সাবমিট করতে হবে।

অনলাইনে আবেদনের নিয়মাবলীঃ

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে আবেদন করতে হলে প্রথমে আপনাকে সাইটে যেতে হবে। সেখানে গিয়ে দেখতে হবে যে কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কিনা। আমরা এখানে সহকারী পরিচালক পদে আবেদনের নিয়মাবলী সম্পর্কে তথ্য দিব।

  

এখানে CV Identification No. এবং Password দিয়ে Submit Application এ ক্লিক করলেই সহকারী পরিচালক পদে আবেদন করা শেষ হবে।

Read More :   ডাক ও টেলিযােগাযােগ বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনারা এতক্ষণে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ২০২১ সালের মার্চ মাসে এ মর্মে আবেদন করার নিয়মাবলী দেখলেন। Assistant Director Circular Bangladesh Bank Circular 2021. ভাল লেগে থাকলে শেয়ার করে দিন।