প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর হাই ভোল্টেজ প্রস্তুতির নির্দেশনা

এ বছরের মানে ২০২২ সালের এপ্রিল মাসেই হতে যাচ্ছে প্রাথমিক প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে এপ্রিল মাসের ০১, ০৮, ১৫, ২২ ও ২৯ তারিখে। আমরা সকলেই জানি যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এ যাবত বিভিন্ন জেলা শহরে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু ২০২২ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে কেন্দ্রীয়ভাবে ঢাকায়।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর হাই ভোল্টেজ প্রস্তুতির নির্দেশনা
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর হাই ভোল্টেজ প্রস্তুতির নির্দেশনা

আরো পড়ুনঃ প্রাইমারি পরীক্ষার সাজেশন (বাংলা) | প্রাইমারি পরীক্ষার ফাইনাল সাজেশন

এখানে আপনারা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ, প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ মেয়েদের যোগ্যতা, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলতি বছর হচ্ছে না, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন, প্রাইমারি শিক্ষক নিয়োগ 2022,
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার পাস নম্বর, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রবেশপত্র, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯,  প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন 2022, প্রাথমিক শিক্ষক নিয়োগ সাজেশন, প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত সাজেশন, প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২১,  প্রাথমিক শিক্ষক নিয়োগ বিষয়ভিত্তিক সাজেশন, প্রাইমারি পরীক্ষার ফাইনাল সাজেশন, যেভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রস্তুতি নিবেন সম্পর্কিত পোস্ট পাবেন।

Read More :   সবচেয়ে বেশি কমন ১০০% পাওয়ার জন্য প্রাইমারি পরীক্ষার সাজেশন ইংরেজি (ফাইনাল)

আরো পড়ুনঃ সবচেয়ে বেশি কমন ১০০% পাওয়ার জন্য প্রাইমারি পরীক্ষার সাজেশন ইংরেজি (ফাইনাল)

আমি ইতিমধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর সাজেশন নিয়ে পূর্বে আলোচনা করেছি। এখানে কিভাবে প্রতিদিন ১২-১৩ ঘন্টা পড়াশুনা করে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা তে টিকবেন সে সম্পর্কে আলোচনা করব ইনশাআল্লাহ্‌।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর জন্যে যেভাবে পড়বেন

  • প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর জন্য ১০ম থেকে ৪৩ তম বিসিএসের প্রশ্ন এমনভাবে বারবার পড়বেন যেন যেকোন বিসিএস থেকে প্রশ্ন আসলে সঠিকভাবে উত্তর করা যায়।
  • বিগত সালে হয়ে যাওয়া যেমন ২০০৫ সাল থেকে ২০১৯ সালের প্রাথমিক প্রশ্নগুলো ভালভাবে পড়ে ফেলুন। এখান থেকে সর্বনিম্ন ৪০% প্রশ্ন কমন পাবেন বলে আশা পোষণ করি।
  • সরকারি চাকরির যেকোন পরীক্ষায় আসা ২০০৫ থেকে ২০২২ সালের প্রশ্নগুলো বারবার রিভিশন দিন। এমনভাবে এসব প্রশ্ন পড়বেন যাতে কোনো প্রশ্ন উত্তর করতে ভুল না করেন।
  • পিএসসির ১১ জন কবি সাহিত্যিক আছে তাঁদের সাহিত্যকর্ম সবার আগে পড়ে শেষ করুন। এরপরে যুগ ভিত্তিক কবি সাহিত্যিকের কাজগুলো আত্নস্থ করুন।
  • প্রাথমিক শিক্ষক নিয়োগ এমন একটা পরীক্ষা যেখান বিগত সালের গণিত সমাধান করলে ৮০% গণিত কমন পাওয়া যায়। তাই সেগুলো ভালভাবে সমাধান করুন।
  • কারকের জন্য বিগত বছর থেকে পড়লে একটা কমন পাবেন।
  • সমাসের জন্য বিগত বছর থেকে পড়লে একটা কমন পাবেন।
  • বিগত বছরের gender, verb, right forms of verbs, parts of peach. preposition, word meaning, spelling ইত্যাদি ভালভাবে পড়ে ফেলুন।
Read More :   ১৯৬ টি হাই ভোল্টেজ প্রাইমারি সাজেশন | ১০০% পরীক্ষায় কমন আসবে প্রাইমারি সাজেশন

গণিতের জন্য স্পেশাল সাজেশনঃ গণিতের জন্য প্রাইমারি পরীক্ষার ফাইনাল সাজেশন | প্রাইমারি পরীক্ষার সাজেশন (গণিত)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর জন্য উপরে উল্লিখিত পরামর্শগুলো ভালভাবে অনুসরণ করা হলে ইনশাআল্লাহ্‌ প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় টিকে যাবার সম্ভাবনা অনেক বেড়ে যাবে।