প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২২

প্রিয় চাকরিপ্রার্থী ভাই ও বোনেরা, আপনারা কেমন আছেন? নিশ্চয়ই সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আজ আপনাদের জন্য একটা সুখবর নিয়ে এসেছি। আর সেটা হলো সকল চাকরিপ্রার্থীরা অনেক প্রতীক্ষার পর প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী এপ্রিল ২০২২ খ্রি. মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ প্রেক্ষিতে আজ আপনাদের জন্য শেষ মুহূর্তে নিজেকে ভালভাবে প্রস্তুতির জন্য প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন নিয়ে বিস্তারিত আলোচনা করব।

এবারের প্রাইমারি শিক্ষক নিয়োগ এর জন্য ৪৫ হাজার শিক্ষক নিয়োগ মোট চার ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা সকলেই জানি যে প্রাইমারি শিক্ষক নিয়োগ এর পরীক্ষা প্রতি জেলায় অনুষ্ঠিত হয়।

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২২
প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২২

ইহা সবারই জানা যে, প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষায় টিকতে হলে নিজেকে ভালভাবে প্রস্তুতির পাশাপাশি নিয়মিত অধ্যয়নের বিকল্প নেই। তাই এখন আপনাদের সম্মুখে প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন নিয়ে উপস্থাপন করব।

তবে এর আগে আমার এই ব্লগে গণিতের জন্য প্রাইমারি পরীক্ষার ফাইনাল সাজেশন | প্রাইমারি পরীক্ষার সাজেশন (গণিত),

প্রাইমারি পরীক্ষার সাজেশন (বাংলা) | প্রাইমারি পরীক্ষার ফাইনাল সাজেশন,

সবচেয়ে বেশি কমন ১০০% পাওয়ার জন্য প্রাইমারি পরীক্ষার সাজেশন ইংরেজি (ফাইনাল) নিয়ে আলোচনা করেছি, সেই পোস্টগুলি দেখে আসতে পারেন।

এই পোস্টে আপনি তাই আজ প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন, প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২২, প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২২, প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার শর্ট সাজেশন, প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত সাজেশন, এক্সিলেন্ট প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্রশ্নব্যাংক ও সাজেশন, প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফাইনাল সাজেশন, প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফাইনাল সাজেশন ২০২২, প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২২, প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২১, প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ টপিক সম্পর্কে আলোচনা করার চেষ্টা করব ইনশাআল্লাহ।

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন

আসুন জেনে নেই প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন নিয়ে আলোচনা করি।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার সম্ভাব্য তারিখ

দেশের বিভিন্ন সুনামধন্য পত্রিকা এবং শিক্ষা মন্ত্রণালয়ের বিশ্বস্ত খবর অনুযায়ী প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী
এপ্রিল মাসের ২০২২ সালে অনুষ্ঠিত হবার সম্ভাবনা আছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ কত ধাপে

প্রাইমারি শিক্ষক নিয়োগ সর্বমোট চার ধাপে নিয়োগ হবে ৪৫ হাজার শিক্ষক।

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন এ যা যা করতে পারেন আজ থেকে

সর্বশেষ তিনটা প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশনের জন্য সবচেয়ে বেশি কমন পাওয়া যায় সর্বশেষ তিনটা প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান করলে। সর্বশেষ তিনটা প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন একদম নিখুঁতভাবে প্রশ্ন বিশ্লেষণ করে মনোযোগ সহকারে শেষ করুন।

Read More :   প্রাথমিক শিক্ষক নিয়োগ মডেল টেস্ট ৩ টি মোট প্রশ্ন ৫৭০ টি

রিসেন্ট জব সলিউশন সমাধান

একদম নতুন একটা রিসেন্ট জব সলিউশন কিনে সমাধান করা এবং এটাও প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন হিসেবে ভাল কাজ করে। মার্কেটে প্রচলিত অনেক সাম্প্রতিক হয়ে যাওয়া প্রশ্নোত্তরের সমাধান পাওয়া যায়। সেগুলো সমাধান করলে ৮০% প্রশ্ন কমন পাওয়া যায় বলে আশা পোষণ করি।

ডাইজেস্ট (অ্যাসুরেন্স) অধ্যয়ন

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন এর জন্য আমার ধারণামতে বাজারে প্রচলিত অনেক ডাইজেস্টের মধ্যে অ্যাসুরেন্সের বিকল্প কেউ নেই। যেহেতু হাতে সময় অনেক কম তাই প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন এর জন্য অ্যাসুরেন্স ডাইজেস্ট কিনে তা পড়ে পড়ে হজম করে ফেলুন।

প্রাইমারি নিয়োগ মডেল টেস্ট

সময়ের স্বল্পতার কারণে প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন হিসেবে সবচেয়ে ভাল হয় একটা প্রাইমারি নিয়োগ মডেল টেস্ট প্রফেসর শেষ করা। এতে প্রাইমারি শিক্ষক পরীক্ষায় টিকার জন্য নিজেকে ভালভাবে তৈরি করতে পারবেন।

বিসিএস প্রিলি মডেল টেস্ট

একটা বিসিএস প্রিলি মডেল টেস্ট অ্যাসিউরেন্স বা প্রফেসরস শেষ করা।

Masters/ Competitive Exams বই অনুসরণ

ইংরেজির জন্য Masters/ Competitive Exams বই অনুসরণ করা উচিত। এই দুই বই প্রাইমারি শিক্ষক নিয়োগের পাশাপাশি সরকারি অন্যান্য চাকরির পরীক্ষাতেও ভাল সুফল বয়ে আনে। তাই Masters/ Competitive Exams বইয়ের শেষে যে মডেল টেস্ট আছে সেগুলো ভালভাবে অধ্যয়ন করা উচিত।

Read More :   (আপডেট প্রতিদিন) প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট

৯ম বা ১০ম শ্রেণির ব্যাকরণ বই

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন এর বাংলা বিষয়ের জন্য ৯ম/১০ম শ্রেণির ব্যাকরণ বইটা একদম খেয়ে ফেলা মানে একদম এ টু জেড পড়ে ফেলা। ৯ম/১০ম শ্রেণির ব্যাকরণ বই থেকেই প্রায় ৯০% বাংলা ব্যাকরণ প্রশ্ন আসে।

তো এই ছিল আমার নিজস্ব অভিজ্ঞতার আলোকে তৈরি করা প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন। যদি মনে করেন বিষয়ভিত্তিক সাজেশন নিব তাহলে আমার পূর্বের পোস্ট ফলো করুন এবং এর বাইরে যদি সুযোগ পান তাহলে নিজের মত করে আরও পড়তে পারেন। ধন্যবাদ সকলকে।